ইসরায়েলের রকেট হামলায় ৩২ ফিলিস্তিনি নিহত

আলোচিত সংবাদ ডেস্ক: ইসরায়েলের রকেট হামলায় এখন পর্যন্ত অন্তত ৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে ইসরায়েলের হামলায় ফিলিস্তিনের ইসলামিক জিহাদের নেতা বাহা আবু আল-আতা ও তার স্ত্রী নিহত হওয়ার পর গাজা উপত্যকা থেকে ফিলিস্তিনি গ্রুপের সদস্যরা ইসরায়েলে রকেট হামলা করে। তারপর ইসরায়েলের পাল্টা হামলা শুরু করলে এই হতাহতের ঘটনা ঘটে।

স্বাস্থ্য কর্মকর্তা ও গণমাধ্যমের বরাতে জানানো হয়েছে, ফিলিস্তিনের রকেট হামলার জবাবে আকাশপথে ডজন খানেক হামলা করে ইসরায়েল। এদিকে সিরিয়ার রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম জানিয়েছে, সিরিয়ার দামেস্কে অবসস্থিত ইসলামিক জিহাদের কর্মকর্তা আকরাম আল-আজৌরির বাড়িতেও ইসরায়েল হামলা চালিয়েছে।

লেবাননভিত্তিক আল মায়েদ্বীন টিভিতে এক সাক্ষাৎকারে ইসলামিক জিহাদের নেতা জিয়াদ আল-নাখালা এই শর্ত দেয়া ছাড়াও তাদের যোদ্ধা ও গাঁজা উপত্যকায় বিক্ষোভকারীদের লক্ষ্য করে ইসরায়েল যে হামলা চালিয়ে যাচ্ছে তা বন্ধ করতে হবে। এছাড়া ফিলিস্তিনি ছিটমহলে অবরোধ শিথিল করতে হবে।

গতকাল ফিলিস্তিনের গাজা বিষয়ক মন্ত্রণালয় সর্বশেষ ২৬ জন ফিলিস্তিনি নিহত হওয়ার খবর জানিয়েছিল। গাজা স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, নিহত ২৬ জনের মধ্যে ৭ বছরের এক শিশুসহ দুজন সংখ্যালঘুও ছিলেন। এছাড়া ইসরায়েলের হামলায় আরও ৮০ জনের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন বলেও জানায় তারা।

আলোচিত সংবাদ/এসবি

কমেন্ট করুণ

দয়া করে আপনার কমেন্ট করুণ
দয়া করে আপনার নাম দিন