কঙ্গোতে বিদ্রোহী হামলায় ১৯ জন নিহত

আলোচিত সংবাদ ডেস্ক: কঙ্গোর উত্তরাঞ্চলীয় একটি এলাকায় দেশটির সশস্ত্র বিদ্রোহীদের হামলায় অন্তত ১৯ জন সাধারণ নাগরিক নিহত হয়েছেন। বেনি শহর থেকে ৩০ কিলোমিটার দূরের ওইচা নামক একটি গ্রামে গতকাল বুধবার এই হামলার ঘটনা ঘটে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে জানানো হয়েছে, দেশটির সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী অ্যালাইড ডেমোক্র্যাটিক ফোর্সেস (এডিএফ) ওই গ্রামটিতে হামলাটি চালায়। কঙ্গোতে নিযুক্ত জাতিসংঘ শান্তিরক্ষী মিশন ও সরকারি নিরাপত্তা বাহিনী বেসামরিক নাগরিকদের নিরাপত্তা দিতে না পারায় সেখানকার মানুষ এ নিয়ে বেশ ক্ষুব্ধ।

বেনি অঞ্চলের প্রশাসনিক প্রধান ডোনাট কিবাওয়ানা বলেন, হামলায় নিহত অনেক পরিবারের সদস্যরা তাদের বাড়িতে ফিরতে চাইছেন না। কারণ তারা ফের হামলার আতঙ্কে ভুগছেন। আমরা প্রথামিকভাবে উদ্ধার অভিযান চালিয়ে ১৯ জনের মরদেহ উদ্ধার করেছি।

এ ব্যাপারে দেশটিতে জাতিসংঘ মিশন আলজাজিরাকে জানিয়েছে, গত মঙ্গলবার বেনি শহরে এক তরুণ বিক্ষোভকারীর দ্বারা শান্তিরক্ষী মিশনের এক সদস্য নিহত হয়েছে। তারা বলছে আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করলেও আমাদের সহযোগিতা করা হচ্ছে না। বিক্ষোভকারীরা গুলি করে শান্তিরক্ষী বাহিনীর সদস্যদের মেরে ফেলছে।

আলোচিত সংবাদ/এসবি

কমেন্ট করুণ

দয়া করে আপনার কমেন্ট করুণ
দয়া করে আপনার নাম দিন